কাতার থেকে আর্জেন্টিনা-  স্বস্তি ও আনন্দের অশ্রু

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৯, ২০২২ সময়ঃ ২:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১২ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

মেসির বিশ্বকাপ আর আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন পূরণ হলো। হআুক সেটা পেনাল্টিতে, হউক না সেটা ১২০ মিনিটে ৩-৩ সমতায় থেকে। তাতে কি বিশ্বকাপ তো জেতা হয়েছে। হয়তো এ জয়ের শত ভাগ আত্নতৃপ্তি থাকার কথা না যে কোন আদর্শ ফুটবলারের। কারণ মুল লড়াইতে তো জয় আসেনি। পেনাল্টি কিক তো আসলে একটা দলকে জেতাতে হবে তাই কিছু একটা করে সে পর্ব শেষ করা। সেটা্তই হয়েছে কাতার বিশ্বকাপে। তারপরও জীবনের শেষ বিশ্বকাপে মেসির হাতে বিশ্বকাপ ট্রফি শোভা পাওয়াতে সকলেই খুশি।

লা আলবিসেলেস্তে ফ্রান্সকে নাটকীয় ফাইনালে হারিয়ে আর্জেন্টিনা তৃতীয়বারের মতো  চ্যাম্পিয়ন হওয়ার কারণে লুসাইল স্টেডিয়ামে উচ্ছ্বাসের ঢেউ বয়ে গেছে। কাতার বিশ্বকাপের নাটকীয় ফাইনালে ফ্রান্সকে পরাজিত করতে এবং ৩৬ বছর আগে মেক্সিকোতে তাদের শেষ জয়ের পর আবারও চ্যাম্পিয়ন হল মেসিরা।

রবিবার পরিপূর্ণ লুসাইল স্টেডিয়ামের স্ট্যান্ডে নীল এবং সাদা যারা চিৎকার করেছিল এবং স্বস্তি ও আনন্দের বিস্ফোরণে জড়িয়ে ধরেছিল। ম্যাচে ৯০ মিনিন ২-২ ব্যবধানে শেষ হয়। এরপর অতিরিক্ত ৩০ মিনিটে ৩-৩ ব্যবধানে ফাইনালের সময় সীমা শেষ।  এরপর তো এলো সেই পেনাল্টি শুটআউট।

পুরো ম্যাচে ৩ বার পিছিয়ে থেকে সমতায় ফেরা ফ্রান্স পেনাল্টি কিকে হেরে গেলে ২টি মিস করে ৪-২ ব্যবধানে।

অধিনায়ক লিওনেল মেসি ট্রফি তুলে নেওয়ার পরপরই আর্জেন্টিনার ভক্ত পাবলো রামিরেজ চোখে জল নিয়ে আল জাজিরাকে বলেছিলেন, “আমি এখনই আমার অনুভূতি বর্ণনা করতে পারছি না।”

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেস থেকে কাতারে যাত্রা করা ৩৪ বছর বয়সী এই যুবক বলেন, “এটি আমার জীবনের সেরা দিন।”

এক ব্যবসায়ী বললেন, “অবশেষে, আমরা আবার চ্যাম্পিয়ন হলাম। এটা অনেক আগের ঘটনা. … আমি ভেবেছিলাম সেই প্রত্যাবর্তনের পর ফ্রান্স জিতবে। আমি খুব কাঁপছিলাম।”

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনিও দৃশ্যত আবেগপ্রবণ ছিলেন। কারণ তিনি জয়টি তার বাবা-মাকে উৎসর্গ করেছিলেন।

ফাইনালের পর তিনি সাংবাদিকদের বলেন, “আমি বিশ্বাস করতে পারছি না যে আমরা একটি নিখুঁত খেলায় এতটা কষ্ট পেয়েছি। অবিশ্বাস্য, কিন্তু এই দলটি সব কিছুতেই সফল হয়েছে। তারা যে কাজ করেছে তাতে আমি গর্বিত। আজ আমরা যে আঘাত পেয়েছি, এটি আপনাকে আবেগপ্রবণ করে তোলে। আমি মানুষকে উপভোগ করতে বলতে চাই। এটা আমাদের দেশের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত।”

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G